বাড়ি দেশ ওয়েব সিরিজে ঘুরে বেড়াচ্ছে মোদীর বায়োপিক, কমিশনের কাছে অভিযোগ তৃণমূলের

ওয়েব সিরিজে ঘুরে বেড়াচ্ছে মোদীর বায়োপিক, কমিশনের কাছে অভিযোগ তৃণমূলের

88
0

কলকাতা, ১৩ এপ্রিল : নির্বাচন কমিশন স্পষ্টভাবে নির্দেশ জারি করেছে লোকসভা ভোট যতদিন না শেষ হচ্ছে ততদিন নরেন্দ্র মোদীর বায়োপিক | কিন্তু সম্প্রতি একটি বেসরকারি মোবাইল নেটওয়ার্ক সার্ভিস প্রোভাইডার সংস্থার অ্যাপে ওয়েব সিরিজ আকারে ছবিটি দেখা যাচ্ছে। এমনটাই অভিযোগ উঠছে| তৃণমূল কংগ্রেস রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের এই অভিযোগ করেছে| এমন কি মুখ্য নির্বাচনী আধিকারিক অরিজ আফতাবের অফিস থেকে সেই অভিযোগপত্রটি দিল্লিতে নির্বাচন কমিশনের সদনে পাঠানো হয়েছে।

কমিশন সিনেমাটি বন্ধ করার নির্দেশ দেওয়া সত্ত্বেও একটি বেসরকারি মোবাইল নেটওয়ার্ক সংস্থার অ্যাপে ওয়েব সিরিজ়ে মোট পাঁচটি পর্বে সিনেমাটি দেখা যাচ্ছে বলে অভিযোগ উঠেছে। এই বিষয়টি নিয়ে বিষয়টি নিয়ে কমিশনে অভিযোগ জানান তৃণমূল যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী সঞ্জয় বসু । তাঁর কথায়, “এই ওয়েব সিরিজ় প্রধানমন্ত্রী পদপ্রার্থীর একটি সারোগেট বিজ্ঞাপন। আর তা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছে।”

নরেন্দ্র মোদীর বায়োপিক ভোটের আগে মুক্তি পেলে তা ভোটারদের প্রভাবিত করতে পারে। এই অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টে এক ব্যক্তি আবেদন করেন। সর্বোচ্চ আদালত অবশ্য এই বিষয়ে নির্বাচন কমিশনের কোটের দিকেই বল ঠেলে দেয় | সিনেমাটি এখন মুক্তি পেলে নির্বাচন বিধি লঙ্ঘন হতে পারে| এই চিন্তা করে গত বুধবার অর্থাৎ ১০ এপ্রিল নির্বাচন কমিশন নির্দেশ দেয়, সাত দফার লোকসভা ভোট শেষ হওয়ার আগে সিনেমাটি মুক্তি পাবে না। অর্থাৎ ১৯ মের পর সিনেমাটি প্রদর্শন করা যাবে। 

Loading...